skip to Main Content
01757-856855, 01521-464854, 01752-684000 contact@pearlit.net Open 7AM - 8PM

এগিয়ে থাকবে উইন্ডোজ ট্যাবলেট

এগিয়ে থাকবে উইন্ডোজ ট্যাবলেট
এগিয়ে থাকবে উইন্ডোজ ট্যাবলেট

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: বর্তমান সময়টা সাধারণ ট্যাবলেটের জন্য ভালো যাচ্ছে না। তবে ট্যাবলেটের বর্তমান বাজার দখলে রেখেছে উইন্ডোজ-চালিত ট্যাবলেট । কারণ, আইপ্যাড বা অ্যান্ড্রয়েড ট্যাবলেটের সঙ্গে ব্যবহারকারীরা বেশ খানিকটা সময় পার করেছে। তা ছাড়া অপারেটিং সিস্টেম যে আমূল পরিবর্তন আনতে পারে, তা উইন্ডোজ-চালিত ট্যাবলেটের বহুলতা দেখে খুব সহজেই বোঝা যায়। যার প্রমাণ পাওয়া যাবে ব্যবহারকারীদের মাঝে মাইক্রোসফটের সারফেস প্রোর গ্রহণযোগ্যতা দেখে। তবে উইন্ডোজ-চালিত ট্যাবলেট এমন সফলতা পেয়েছে অল্প কয়েক বছরে। এই ট্যাবলেটগুলোর মধ্যে বেশকিছু ট্যাবলেটকে ‘একের ভিতর দুই’ ল্যাপটপ বলা হয়ে থাকে। কারণ ট্যাবলেট ও ল্যাপটপ উভয় অবস্থাতেই ব্যবহার করা যায়। উইন্ডোজ-চালিত ট্যাবলেটের আকর্ষণীয় দিক হলো এর আকার ও বহনযোগ্যতা।
তা ছাড়া খুব সহজেই উইন্ডোজ স্টোরের পাশাপাশি ‘এক্স৮৬’ ও ‘এক৬৪’ সফটওয়্যার পাওয়া যায়। পাশাপাশি ব্যবহার করা যাবে মোবাইল অ্যাপ্লিকেশন। প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা অনুযায়ী, ২০১৮ সালে পছন্দের শীর্ষে থাকবে, সে রকম পাঁচটি উইন্ডোজ-চালিত ট্যাবলেটের তথ্য রয়েছে এতে।

Shahadat Hossen

Shahadat Hossen

Hello! I’m Md. Shahadat Hossen. I'm a Journalist, Web Designer, Entrepreneur, Founder at Tech Express & Pearl IT Limited. I started journalism from 2012. In the 2018, started Web Development Company Pearl IT. As a Journalist i Work Bangladeshi popular and oldest online news portal Bangladesherpatro.com. He was worked Dainik Desherpatro, The Dhaka Daily.

This Post Has 0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *